বাংলাদেশ, , সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০

কানাইমাদারীতে নির্মিত হচ্ছে তিনতলাবিশিষ্ট ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও বিদ্যালয় ভবন

  প্রকাশ : ২০২০-০৯-১৬ ১৬:০৬:৫৪  

পরিস্হিতি২৪ডটকম : চন্দনাইশের বরকল ইউনিয়নের কানাইমাদারী এলাকায় বিশ্বব্যাংকের অর্থায়নে প্রায় সাত কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে তিনতলাবিশিষ্ট ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র কাম বিদ্যালয় ভবন। এমডিএসপির আওতায় ভবনটি এলজিইডির মাধ্যমে বাস্তবায়ন করা হচ্ছে।
কানাইমাদারী বন্যাপ্রবণ এলাকা হওয়ায় বর্ষায় সাধারণ মানুষ সীমাহীন দুর্ভোগে পড়েন। ফলে এলাকার দুর্যোগকালীন নিরাপদ আশ্রয়ের জন্য একটি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রের চাহিদা ছিল। চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ মো. নজরুল ইসলাম চৌধুরী ২০১৭ সালে এ ব্যাপারে ডিও লেটার দেন। সাংসদের প্রচেষ্টায় তিনতলা ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র কাম বিদ্যালয় ভবনটি নির্মিত হওয়ায় এলাকাবাসী দারুণ খুশি। ওয়াহিদ কনস্ট্রাকশন নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ভবনটি নির্মাণের দায়িত্ব পেয়েছে।
সাংসদ নজরুল ইসলাম চৌধুরী বিদেশ থেকে ফিরলেই ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে বলে জানিয়েছেন কানাইমাদারী আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি মো. বেলাল হোসাইন মিন্টু।
তিনি বলেন, এলাকাটি বন্যাপ্রবণ এলাকা হওয়ায় সাধারণ জনগণ সীমাহীন কষ্টে পড়েন। তা ছাড়া পুরোনো বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের জায়গা সংকুলান না হওয়ায় বিদ্যালয়ে একটি নতুন একাডেমিক ভবনের প্রয়োজন ছিল।আমি পরিচালনা কমিটির সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে একটি নতুন ববনের জন্য অনেক দেীড় ঝাপ করি ও আমার রাজনৈতিক সিনিয়রদের পরামর্শ নিই।আমাদের বিদ্যালয়ে একটি ভবন প্রয়োজন ছিল বিধায় এবং আমাদের চাহিদার কারণে বিদ্যালয় কর্তৃপক্ষ মাননীয় এমপি মহোদয়ের নিকট আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে সাংসদ ডিও লেটার দেন।
এদিকে স্হানীয় জনগনও কানাইমাদারীতে তিনতলাবিশিষ্ট ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র কাম বিদ্যালয় ভবন নির্মিত হওয়ার কথা শুনে খুশীতে আত্মহারা এবং চট্টগ্রাম-১৪ আসনের সংসদ সদস্য আলহাজ মো. নজরুল ইসলাম চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



ফেইসবুকে আমরা