বাংলাদেশ, , মঙ্গলবার, ২১ মে ২০১৯

নির্বাচন উপলক্ষে উপকূলে ৪০ প্লাটুন কোস্ট গার্ড মোতায়েন

  প্রকাশ : ২০১৮-১২-২২ ১১:০০:২৯  

পরিস্হিতি২৪ডটকম : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপকূলীয় এলাকায় কোস্ট গার্ডের ৪০ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী তারা ২২ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি ২০১৯ পর্যন্ত উপকূলীয় এলাকায় দায়িত্ব পালন করবেন।
শনিবার (২২ ডিসেম্বর) কোস্ট গাডের্র সহকারী গোয়েন্দা পরিচালক লে. কমান্ডার আব্দুল্লাহ আল মারুফ এ তথ্য নিশ্চিত করেছেন।
বাংলাদেশ কোস্ট গার্ডের মোতায়েনকৃত এলাকাগুলোর মধ্যে- ভোলা সদরে ১৮ প্লাটুন সদস্য নির্বাচন এলাকায় মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্বপূর্ণ এলাকাগুলো হলো: ভোলা-১ আসনের ভোলা সদর উপজেলার ১ নং রাজাপুর ও ৪ নং কাচিয়া, ভোলা-২ আসনের দৌলতখান উপজেলার মদনপুর ও হাজিপুর, ভোলা-৩ আসনের তজুমুদ্দিন উপজেলার ১ নং মলংচরা ও ২ নং সোনাপুর, ভোলা-৪ আসনের মনপুরা উপজেলার মনপুরা ও উত্তর সাকুচিয়া এবং চরফ্যাশন উপজেলার ১৯ নং ঢালচর, ১২ নং চর কুকরীমুকরী ও ১৬ নং মুজিবনগর, বরিশাল-৪ আসনের মেহেন্দীগঞ্জ উপজেলার ১৪ নং শ্রীপুর, ৯ নং জাঙ্গালীয়া, ১২ নং দড়িরচর খাজুরিয়া, ১৩ নং গোবিন্দপুর, নোয়াখালী-৪ আসনের হাতিয়া উপজেলার হরনী ও চান্দনী, পটুয়াখালী-৪ আসনের রাঙ্গাবালী উপজেলার ২ নং বড় বাইসদিয়া ইউনিয়ন।
চট্টগ্রাম বিভাগে ১২ প্লাটুন সদস্য নির্বাচনী এলাকায় মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্বপূর্ণ এলাকাগুলোর মধ্যে কক্সবাজার-৪ আসনের টেকনাফ ইউনিয়নের সেন্টমার্টিন্স, সাবরাং, বাহারছড়া, হ্নীলা, হোয়াইক্যং, টেকনাফ সদর কক্সবাজার-২ আসনের কুতুবদিয়া ইউনিয়নের আলী আকবর ডেইল, উত্তর ধুরুং, দক্ষিণ ধুরুং, কৈয়ারবিল, বড়ঘোপ, লেমসিখালী, চট্টগ্রাম-৩ আসনের সন্দ্বীপের ১৪টি ইউনিয়নে।
এছাড়াও খুলনা বিভাগে- ১০ প্লাটুন সদস্য নির্বাচন এলাকায় মোবাইল/স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবেন। দায়িত্বপূর্ণ এলাকা হলো: খুলনা-১ আসনের দাকোপে ৯টি ইউনিয়নে।
এ বিষয়ে বাংলাদেশ কোস্ট গার্ড মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী বলেন, বাংলাদেশ কোস্টগার্ড আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি সাধারণ মানুষের ভোটাধিকার প্রদান ও সহিংসতা দমনে তৎপর রয়েছে।



ফেইসবুকে আমরা