বাংলাদেশ, , রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯

নগরীতে ইয়াবাসহ ‘মানবাধিকার সংগঠনের’ সভাপতি গ্রেফতার

  প্রকাশ : ২০১৯-০৯-০৪ ২০:২৩:৪৮  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রামে পৃথক তিনটি অভিযানে ৭২ হাজার ৭০ পিস ইয়াবাসহ ৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ। এদের মধ্যে একজন স্থানীয় মানবাধিকার সংগঠনের সভাপতি বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার ও আজ বুধবার এ অভিযান চালানো হয়।

গ্রেফতাররা হলেন ফরিদপুর জেলার সদর উপজেলা এলাকার শফি উদ্দিনের ছেলে মো. নাছিবুর রহমান প্রকাশ নাছিব (৪২) ও পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া এলাকার মো. আলমগীরের ছেলে মো. রাশেদ (২৭)।

র‌্যাব-৭-এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান জাগো নিউজকে জানান, বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলার আমজুরহাট এলাকায় মানবাধিকার সংগঠনের লোগোযুক্ত একটি গাড়িতে তল্লাশি করে ৬০ হাজার ৮০০ পিস ইয়াবাসহ কথিত মানবাধিকার সংগঠনের সভাপতি ও তার গাড়ি চালককে আটক করা হয়েছে।
তিনি বলেন, ‘সোসাইটি ফর এস্টাবলিশমেন্ট অ্যান্ড ইমপ্লিমেনটেশন অব হিউম্যান রাইটস’ নামের মানবাধিকার সংগঠনের আড়ালে নাছিবুর রহমান ইয়াবা ব্যবসা করে আসছিলেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেছেন, এর আগে একই কায়দায় আরও দুইবার কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা নিয়ে গিয়েছিলেন।

এদিকে, আজ ভোরে হোটেল আল ফয়সাল ইন্টারন্যাশনালে অভিযান চালিয়ে ৯ হাজার ২৭০ পিস ইয়াবাসহ আনোয়ারুল হাসান রাসেল (৩৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে র‌্যাব। এ সময় মাদক পরিবহনে ব্যবহৃত একটি স্কুটি জব্দ করা হয়।

আরেকটি অভিযানে নগরের পুরাতন রেলস্টেশন এলাকায় তল্লাশির সময় সন্দেহজনক তিনজনকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। পরে তাদের শরীর তল্লাশি করে দুই হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। কক্সবাজার থেকে ইয়াবা নিয়ে নোয়াখালী যাচ্ছিলেন বলে তারা জিজ্ঞাসাবাদে জানিয়েছেন।

আটক তিনজন হলেন ইকবাল হোসেন (৩৮), হারুন রশিদ (৩৯) এবং মো. কায়ছার (৩০)।



ফেইসবুকে আমরা