বাংলাদেশ, , শনিবার, ১৫ আগস্ট ২০২০

দেশে গত ৪৮ ঘণ্টায় ১৩৮৬ বিদেশগামী যাত্রীর নমুনা পরীক্ষা

  প্রকাশ : ২০২০-০৭-২২ ১৮:২২:৫২  

পরিস্হিতি২৪ডটকম : সোমবার (২০ জুলাই) থেকে বিদেশগামী যাত্রীদের জন্য রাজধানীসহ সারাদেশের বিভিন্ন সরকারি ল্যাবরেটরিতে করানোর নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এরপর গত দুদিনে (২০ ও ২১ জুলাই) সারাদেশে এক হাজার ৩৮৬ জন বিদেশগামী যাত্রী করোনার নমুনা পরীক্ষা করেন। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় ৮৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে এসব তথ্য জানা গেছে।

এর মধ্যে রাজধানী ঢাকায় সর্বোচ্চসংখ্যক ৪৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া ঢাকা বিভাগের নারায়ণগঞ্জে ১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। অন্যান্য সাতটি বিভাগের মধ্যে ময়মনসিংহে ১৭, খুলনা বিভাগের খুলনায় ১০ ও কুষ্টিয়ায় পাঁচ, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রামে ৩৫১, কক্সবাজারে ৫, কুমিল্লায় ৯৩, রাজশাহী বিভাগের রাজশাহীতে ছয়, বগুড়ায় দুই, রংপুর বিভাগের রংপুরে পাঁচ, দিনাজপুরে দুই, বরিশাল বিভাগে এক ও সিলেট বিভাগে ৩৯৯টি নমুনা পরীক্ষা করা হয়।

সর্বশেষ গত ২৪ ঘণ্টায় পরীক্ষাকৃত ৮৪৪টি নমুনার মধ্যে ঢাকা বিভাগের রাজধানী ঢাকায় ৩৬৭টি, নারায়ণগঞ্জে ১২টি নমুনা পরীক্ষা করা হয়। অন্যান্য সাতটি বিভাগের মধ্যে ময়মনসিংহে ১০টি, খুলনা জেলায় ১০, কুষ্টিয়ায় পাঁচ, চট্টগ্রাম বিভাগের চট্টগ্রামে ২৮৮, কক্সবাজারে পাঁচ, কুমিল্লায় ৫২, রাজশাহী বিভাগের রাজশাহীতে ছয়, বগুড়ায় দুই, রংপুর বিভাগের রংপুরে পাঁচ, দিনাজপুরে দুই ও সিলেট বিভাগে ১২০টি নমুনা পরীক্ষা করা হয়।



ফেইসবুকে আমরা