বাংলাদেশ, , রোববার, ১৮ আগস্ট ২০১৯

টেস্টের এক ইনিংসে ১০ উইকেট!

  প্রকাশ : ২০১৯-০১-০৮ ১৪:৪০:৪১  

পরিস্হিতি২৪ডটকম : টেস্টের এক ইনিংসে ১০ উইকেট নেওয়ার কীর্তি আছে দুইজনের। তারা হলেন ইংলিশ অফ স্পিনার জিম লেকার ও ভারতীয় লেগ স্পিনার অনিল কুম্বলে। সবশেষ প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন পাকিস্তানের জুলফিকার বাবর। বাঁহাতি এই স্পিনার ২০০৯-১০ মৌসুমে ১৪৩ রান দিয়ে গড়েছিলেন সেই কীর্তি।

প্রথম শ্রেণির ক্রিকেটে আবারো সেই একই কাণ্ড ঘটালেন শ্রীলঙ্কার মালিন্দ পুষ্প কুমারা। অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার ৩৭ রানে নেন ১০ উইকেট।

শ্রীলঙ্কার প্রথম শ্রেণির ক্রিকেটের প্রতিযোগিতা প্রিমিয়ার লিগে চতুর্থ ইনিংসে ৩৪৯ রানের লক্ষ্য তাড়া করা সারাসেন্স স্পোর্টস ক্লাবকে ১১৩ রানে থামিয়ে দেন কলম্বো ক্রিকেট ক্লাবের পুস্পকুমারা। নতুন বল হাতে নেওয়া পুস্পকুমারা ১৮.৪ ওভারের টানা স্পেলে গুটিয়ে দেন প্রতিপক্ষকে। একাই নিয়েছেন সবগুলো উইকেট। এর আগে প্রথম ইনিংসে তিনি নিয়েছিলেন ছয় উইকেট। ম্যাচে ১১০ রানে নেন ১৬ উইকেট।
পুস্পকুমারার ১০/৩৭ প্রথম শ্রেণির ক্রিকেটে যৌথভাবে ১৩তম সেরা বোলিং ফিগার। এই ম্যাচেই প্রথম শ্রেণির ক্রিকেটে ৭০০ উইকেটের মাইলফলক অতিক্রম করেন তিনি। নিঃসন্দেহে ম্যাচটার কথা আজীবন মনে রাখবেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে পুস্পকুমারার অভিষেক হয় ২০১৭ সালে। এই সময়ের মধ্যে তিনি খেলেছেন চারটি টেস্ট ও দুটি ওয়ানডে। পেয়েছেন ১৫টি আন্তর্জাতিক উইকেট।



ফেইসবুকে আমরা