বাংলাদেশ, , মঙ্গলবার, ২১ মে ২০১৯

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

  প্রকাশ : ২০১৯-০১-০৯ ০৩:১৭:০২  

পরিস্হিতি২৪ডটকম : রেকর্ড চতুর্থবারের মতো সরকার প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর আজ বুধবার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুপুর সাড়ে ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া পৌঁছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর সমাধিসৌধের বেদীর পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান করা হয়।

পরে প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে ফাতেহাপাঠ ও পিতা বঙ্গবন্ধু, মাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ পরিবারের শহীদদের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করেন। রাষ্ট্রীয় এসব কর্মসূচী শেষে দুপুর ১২টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছোট বোন শেখ রেহানাকে নিয়ে টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করেন।

এর আগে দুপুর ১২টা ২৮ মিনিটে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্সের ২ নং গেটে আসেন। তিনি ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে সমাধিসৌধ কমপ্লেক্সে প্রবেশে করেন। ধীর পায়ে তারা বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীর কাছে হেটে যান। সেখানে সারিবদ্ধভাবে নেতা কর্মীরা প্রধানমন্ত্রী ও শেখ রেহানাকে স্বাগত জানান।

এ সময় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, শেখ সালাহউদ্দিন জুয়েল, শেখ সারহান নাসের তন্ময়, লে. কর্নেল (অবঃ) মুহাম্মদ ফারুক খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ, র্যাব মহা-পরিচালক বেনজীর আহমেদ, সংসদ সদস্য, ৩ বাহিনীর প্রধানগন, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয়, স্থানীয় ও বিভিন্ন জেলা থেকে আগত নেতৃবৃন্দ, বঙ্গবন্ধু পরিবরের সদস্য, স্বজন, পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



ফেইসবুকে আমরা