বাংলাদেশ, , মঙ্গলবার, ৭ জুলাই ২০২০

চীনে করোনার নতুন ‘ক্লাস্টার জোন’, আংশিক লকডাউন বেইজিং

  প্রকাশ : ২০২০-০৬-১৩ ১৪:২২:৪৮  

পরিস্হিতি২৪ডটকম : চীনের রাজধানী বেইজিংয়ের জিনফাদি মাংসের বাজার থেকে নতুন করে সাত জন করোনায় আক্রান্ত হয়েছেন। গত দুই দিন ধরে নতুন এই ক্লাস্টার জোন থেকে করোনা আক্রান্ত রোগী পাওয়ায় বাজারটি বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। এদিকে এই ঘটনায় দক্ষিণ বেইজিংয়ের ১১ একটি এলাকায় আবারো নতুন করে লকডাউন জারি করা হয়েছে। স্থানীয় প্রায় নয়টি স্কুল এবং কিন্ডারগার্টেন বন্ধ করে দেয়া হয়েছে।

শুক্রবার চীনে নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এই ১১ জনই উপসর্গহীন করোনায় আক্রান্ত। আর আক্রান্তের মধ্যে ছয় জনই বেইজিংয়ের।

জানা গেছে, শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে জিনফাদি মাংসের বাজারটি বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন। পাশাপাশি বেইজিং শহরের অন্যান্য পাইকারি বাজারগুলো বন্ধ রাখা হয়েছে। এমন পরিস্থিতিতে চীনে করোনার দ্বিতীয় ঢেউ নিয়ে আশঙ্কা করছে বিশেষজ্ঞরা। ধারণা করা হয়, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানের একটি প্রাণীবাজার থেকে ছড়িয়েছে করোনা ভাইরাস। যা এখন বৈশ্বিক মহামারিতে রূপ নিয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের দেয়া তথ্য অনুযায়ী, চীনে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৩ হাজার ৭৫ জন। মারা গেছেন ৪ হাজার ৬৩৪ জন।



ফেইসবুকে আমরা