বাংলাদেশ, , মঙ্গলবার, ২১ মে ২০১৯

চলমান মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে

  প্রকাশ : ২০১৯-০৫-০৭ ১৬:৪৫:৩৪  

পরিস্হিতি২৪ডটকম : টাঙ্গাইল, রংপুর, দিনাজপুর ও সৈয়দপুর অঞ্চলসহ রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। বয়ে চলা এ মৃদু তাপপ্রবাহ অব্যাহত থাকবে এবং তা বাড়তে পারে। তবে আগামী তিনদিনের মধ্যে এ অবস্থার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হবে না।

মঙ্গলবার (৭ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা এবং পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এসব তথ্য জানিয়েছে। অধিদফতর বলছে, সারাদেশের দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

আজকের (মঙ্গলবার) পূর্বাভাসে বলা হয়, সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গতকাল সোমবার (৬ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল পাবনার ঈশ্বরদীতে ৩৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। আর ঢাকায় ছিল ৩৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে মে মাসের দীর্ঘমেয়াদি আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলে একটি তীব্র তাপপ্রবাহ হতে পারে, যেখানে তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে। এছাড়া দেশের অন্যান্য এলাকায় এক থেকে দুটি মৃদু (৩৬ থেকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস) অথবা মাঝারি (৩৮ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াস) তাপপ্রবাহ বয়ে যেতে পারে।



ফেইসবুকে আমরা