বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

চমেক অধ্যক্ষকে পুনর্বহালের দাবিতে অবস্থান কর্মসূচি

  প্রকাশ : ২০১৯-১১-০৬ ২০:৪৮:৪৫  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) অধ্যক্ষ অধ্যাপক ডা.সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরের বদলির আদেশ প্রত্যাহার ও তাকে স্বপদে পুনর্বহালের দাবিতে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

বুধবার (৬ নভেম্বর) সকাল ১০টা থেকে কলেজ ক্যাম্পাসে আয়োজিত সমাবেশে যোগ দেন শিক্ষার্থীরা। কর্মসূচিতে সমর্থন জানিয়েছে কলেজ ছাত্রসংসদ এবং ছাত্রলীগ।

সকাল ১০টা থেকে মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন। পরে প্রশাসনিক ভবনের সামনে থেকে সরে কলেজের প্রধান প্রবেশপথে অবস্থান নেন তারা।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান বলেন, অধ্যক্ষ স্যারকে বদলির প্রতিবাদে ক্লাস বর্জন করে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা।

তিনি বলেন, দেশের অনেক প্রতিষ্ঠানে যখন প্রতিষ্ঠান প্রধানকে সরানোর আন্দোলন চলছে সেখানে প্রতিষ্ঠান প্রধানকে বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এটি আমলে নেওয়া উচিত।

‘১০ বছর ধরে যিনি একটি প্রতিষ্ঠানকে সুন্দরভাবে চালাচ্ছেন তাকে সরিয়ে দিতে হবে কেন? আমরা স্যারের ষড়যন্ত্রমূলক বদলির আদেশ প্রত্যাহার এবং তাকে স্বপদে বহালের দাবি জানাচ্ছি।’ বলেন এ ছাত্রলীগ নেতা।

এর আগে মঙ্গলবার (৫ নভেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের জারি করা প্রজ্ঞাপনে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয় শিশুস্বাস্থ্য বিভাগের অধ্যাপক ডা. শামীম হাসানকে। বর্তমান অধ্যক্ষ ডা. সেলিম মোহাম্মদ জাহাঙ্গীরকে ফার্মাকোলজি বিভাগের অধ্যাপক হিসেবে পদায়ন করা হয়েছে।

মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের পার-১ অধিশাখার উপসচিব মোহাম্মদ মোহসীন উদ্দিন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ অবিলম্বে কার্যকরের কথা বলা হয়েছে।
সুত্র : বাংলানিউজটোয়েন্টিফোর.কম



ফেইসবুকে আমরা