বাংলাদেশ, , বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০

চট্টগ্রামের লোহাগাড়ায় ট্রাক-বাস মুখোমুখি সংঘর্ষে প্রাণ গেল ২ তরুণের

  প্রকাশ : ২০২০-০৭-৩০ ১৫:০৭:০০  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ার বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সামনে আজ বৃহস্পতিবার সকালে ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষের পর সড়কের ওপর উল্টে যাওয়া বাস। ছবি: সংগৃহীতচট্টগ্রামের লোহাগাড়ায় সিমেন্টবোঝাই একটি ট্রাকের সঙ্গে যাত্রীবাহী একটি বাসের মুখোমুখি সংঘর্ষে দুই তরুণ নিহত হয়েছেন। সংঘর্ষের পর যাত্রীবাহী বাসটি সড়কের ওপর উল্টে যায়। এতে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ার বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজ এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিদের মধ্যে একজন হলেন চট্টগ্রামের চন্দনাইশের কাঞ্চননগর বাদামতল এলাকার মোহাম্মদ আলীর ছেলে মোহাম্মদ শওকত (২৪)। অন্য জনের আনুমানিক বয়স ২৮ বছর। তাঁর নাম ও পরিচয় দুপুর পর্যন্ত পাওয়া যায়নি। এ দুর্ঘটনায় আহত হয়েছেন বাসের অন্তত ১৪ জন যাত্রী। নিহত দুজনও বাসের যাত্রী ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল আটটার দিকে মহাসড়কের বার আউলিয়া বিশ্ববিদ্যালয় কলেজের সামনে সিমেন্টবোঝাই একটি ট্রাকের সঙ্গে কক্সবাজার থেকে ছেড়ে আসা চট্টগ্রামমুখী দ্রুতগতির বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। যাত্রীবাহী বাসটি সামনের অন্য একটি গাড়িকে অতিক্রম করতে গেলেই এ দুর্ঘটনা ঘটে। মুখোমুখি সংঘর্ষের পর বাসটি সড়কের ওপর উল্টে যায়। এতে ঘটনাস্থলেই বাসের দুজন যাত্রী নিহত হন। এ সময় সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

এ ঘটনায় আহত হয়েছেন বাসের অন্তত ১৪ জন যাত্রী। দুর্ঘটনার পর স্থানীয় লোকজন এগিয়ে এসে আহত যাত্রীদের উদ্ধার করে লোহাগাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে গুরুতর আহত দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। অন্যরা লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

দোহাজারী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াসির আরাফাত বলেন, ট্রাক ও যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত দুজনের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তাঁর পরিবারের কাছে খবর পাঠানো হয়েছে। নিহত অন্যজনের পরিচয় নিশ্চিত হওয়ার চেষ্টা করছে পুলিশ। দুর্ঘটনার পর সড়কে কিছুক্ষণ যানজটের সৃষ্টি হয়েছিল। তবে পুলিশ সড়কে উল্টে যাওয়া বাসটি সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।
ওসি বলেন, দুর্ঘটনাকবলিত ট্রাক ও যাত্রীবাহী বাসের চালক ও সহকারীরা পালিয়ে গেছেন। গাড়ি দুটি জব্দ করে হাইওয়ে থানা হেফাজতে রাখা হয়েছে।



ফেইসবুকে আমরা