বাংলাদেশ, , মঙ্গলবার, ৭ জুলাই ২০২০

ঐতিহ্যবাহী বরুমতি খাল বাঁচাতে মানববন্ধন

  প্রকাশ : ২০২০-০৬-২৭ ১৩:০৫:১৫  

পরিস্হিতি২৪ডটকম : চন্দনাইশের ঐতিহাসিক বরুমতি খাল বাঁচানোর দাবিতে মানবন্ধন করেছে বরুমতি খাল বাঁচাও ও সংরক্ষণ কমিটি। সামাজিক দূরত্ব বজায় রেখে শুক্রবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বর্ষা মৌসুমের আগে খাল সংস্কারের নামে ঠিকাদারের দুর্নীতি ও সরকারের কোটি টাকা লুটপাট বন্ধের দাবি জানিয়েছেন। অন্যথায় আরও বৃহত্তর কর্মসূচি দেয়া হবে বলেও জানান তারা। বরুমতি খাল রক্ষায় প্রধানমন্ত্রী, কৃষিমন্ত্রী ও চট্টগ্রাম জেলা প্রশাসকের সুদৃষ্টি কামনা করেছেন সংগঠনটির নেতাকর্মীরা।
মুক্তিযোদ্ধার সন্তান প্রবীন সাংবাদিক হারাধন দাশের সভাপতিত্বে, প্রাক্তন ছাত্রলীগ নেতা শাহনেওয়াজ চৌধুরীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রাজনীতিবিদ মাওলানা রেজাউল করিম তালুকদার, চট্টগ্রাম ইতিহাস চর্চা কেন্দ্রের সভাপতি সোহেল মো. ফখরুদ্দিন, অধ্যাপক ওসমান জাহাঙ্গীর, ডা: আবদুল্লাহ মজুমদার, মানবাধিকার কর্মী সজল দাশ, আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা অমর কান্তি দত্ত, সাংবাদিক হামিদুল হক চৌধুরী, মুক্তিযোদ্ধা সাইফুদ্দিন, সন্ধীপনা সংস্কৃতিক একাডেমীর মহাসচিব ভাষ্কর ডি কে দাশ মামুন, ফজলুল কাদের, মোঃ জাহাঙ্গীর, হামিদুর রহমান, আব্বাস চৌধুরী, মোঃ শাহজাহান, শাহজাহান গাজী, সম্রাট হোসেন সবুজ, শফিউল আজম রিয়াদ, তারেক হোসেন পিপলু, তৌহিদুল ইসলাম সুজন, মাসুদ চৌধুরী, এডভোকেট আজিম, মোঃ জুয়েল, মো. গিয়াস উদ্দিন রায়হান, মাইনুর রহমান আসিফ, আরমান চৌধুরী, মারুফ চৌধুরী, সেফানুর চৌধুরী, জাহেদ আদনান, সাজ্জাদ হোসেন, মোজ্জল দাশ, আবদুল্লাহ আল আরমান, আনিছুর রহমান মুরাদ, শওকত চৌধুরী, সুদিপ্ত সেন, রোমেন, সৌহরাব হোসাইন, মোঃ শাকিল, মোক্তার হোসেন, তৌহিদুল ইসলাম, আবদুল কাইয়ুম সিফাত, হাবিবুর রহমান, মোঃ আয়াজ, ইমন চৌধুরী প্রমুখ।
বক্তারা বলেন, বরুমতি খাল চন্দনাইশের ঐতিহ্যবাহী খাল। এতদঅঞ্চলের চাষাবাদ, জীবন জীবিকা রক্ষায় এই খাল সংরক্ষণ জরুরি হয়ে পড়েছে। বর্ষা মৌসুমে সংস্কার কাজ না করে বর্ষা মৌসুমে খাল সংস্কার করা হচ্ছে। আর এতে নামমাত্র কাজ করে সরকারের কোটি কোটি টাকা লুটপাটের আয়োজন করা হয়েছে। এতে খালের সংস্কার ও সংরক্ষণ তো হবেই না, বরং সরকারি টাকা লুটপাট করা হবে এবং বরুমতি খাল হুমকির মুখে পড়বে। বক্তারা বরুমতে খাল রক্ষায় নামমাত্র সংস্কার কাজ বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা