বাংলাদেশ, , মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০

ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার্থীদের মধ্যে সুস্থ প্রতিযোগিতার মানসিকতা তৈরি করে : চবি উপাচার্য

  প্রকাশ : ২০২০-০১-১৬ ২১:১০:১৫  

পরিস্হিতি২৪ডটকম : আজ (১৬ জানুয়ারি ২০২০) সকাল ৯.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে বিশ্ববিদ্যালয়ের দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ অনুষ্ঠিত হয়। ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন এবং ভাষণ দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যাললয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
উপাচার্য তাঁর ভাষণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের ক্রীড়াবিদসহ উপস্থিত সকলকে স্বাগত ও আন্তরিক শুভেচ্ছা জানান। তিনি বলেন, ক্রীড়া ও শরীরচর্চা শিক্ষার্থীদের মধ্যে সুস্থ প্রতিযোগিতার মানসিকতা তৈরী করে। সমাজ, জাতি তথা রাষ্ট্রের টেকসই উন্নয়নে সর্বক্ষেত্রে এই সুস্থ প্রতিযোগিতার মানসিকতা অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। উপাচার্য ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানান এবং যারা বিজয়ী হতে পারেননি তাদেরকে ভবিষ্যতে বিজয়ী হওয়ার মানসিকতা নিয়ে ক্রীড়া ও শরীর চর্চা অব্যাহত রাখার আহবান জানান।
পূর্বাহ্নে সকাল ৯.৩০ টায় চবি কেন্দ্রীয় খেলার মাঠে এ ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন চবি জীব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি রসায়ন বিভাগের প্রফেসর বেনু কুমার দে। চবি দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট প্রফেসর ড. মো. আবুল কাসেম-এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চবি শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মোয়াজ্জেম হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন তথ্য শাখার সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ হোসেন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় পরিবারের সম্মানিত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী এবং বিপুল সংখ্যক ক্রীড়ামোদী দর্শক উপস্থিত ছিলেন।
প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা