বাংলাদেশ, , শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

ক্যারিয়ার গড়ার প্রেরণায় বরকলে সম্পন্ন হলো কর্মসংস্থান সেমিনার

  প্রকাশ : ২০১৯-১১-২৪ ১৭:২৮:৫৭  

পরিস্হিতি২৪ডটকম/সৈয়দ শিবলী ছাদেক কফিল : চট্টগ্রাম রিসার্চ ইনিশিয়েটিভ (সিআরআই) ও ‘আমরা’ সংস্থার উদ্যোগে ২২ নভেম্বর শুক্রবার বিকেলে কর্মসংস্থান বিষয়ক এক সেমিনার চন্দনাইশের বরকল “আমরা” মিলনায়তনে অনুষ্ঠিত হয়। ব্র্যাক’র চেয়ারম্যান, পিপিআরসি’র চেয়ারম্যান, চট্টগ্রাম রিসার্চ ইনিশিয়েটিভ (সিআরআই)’র প্রধান সমন্বয়ক, সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা, অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে ও সঞ্চালনায় চন্দনাইশে প্রথমবারের মত অনুষ্ঠিত কর্মসংস্থান বিষয়ক সেমিনারে আলোচক ছিলেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এণ্ড ইন্ডাস্ট্রিজ, চট্টগ্রাম’র ভাইস প্রেসিডেন্ট কাশেম-মাহবুব উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শিল্পপতি আলহাজ্ব আবদুল মাবুদ মাহবুব চৌধুরী, খ্যাতিমান বিশেষজ্ঞ চিকিৎসক প্রফেসর ডাঃ মহসিন জিল্লুর করিম, বরকল ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, বিশিষ্ট সমাজ সংস্কারক ও শিক্ষানুরাগী মুক্তিযোদ্ধা আবদুস শহীদ মাসুদ, রাজনীতিবিদ আব্দুল মালেক, বরকল প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মোঃ সাইফুর রহমান, সাবেক বাংকার ছাদেক মো. আব্দুল মহি ও মুক্তিযোদ্ধা কমাণ্ডার মো. সোলায়মান খান।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন “আমরা” কর্মকর্তা মাওলানা মাহমুদুল হাসান আনসারী, মোহাম্মদ ইদ্রিস, সাংবাদিক সৈয়দ শিবলী ছাদেক কফিল, ওডেব’র এরিয়া অফিসার, মোহাম্মদ শিহাব, জাবেদ হোসেন চৌধুরী টিপু, ডাঃ আবু তাহের, সাংবাদিক গোলাম সরওয়ার, আশেকুর রহমান রাসেল, শহিদুল ইসলাম, আরাফাত রহমান রাশেদ, সংগঠক মোহাম্মদ সাইফুদ্দীন প্রমুখ।
অনুষ্ঠান সহযোগী ছিল গবেষণা সংস্থা পাওয়ার এন্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি)। সেমিনারে সদ্য পাশ করা শতাধিক গ্রাজুয়েট-পোস্টগ্রাজুয়েট তরুণ-তরুণী অংশ নেন। এছাড়াও বহু অভিভাবক ও স্থানীয় জনসাধারণ দর্শক হিসেবে উপস্থিত ছিলেন। অংশগ্রহণরীরা তাঁদের পরিচিতি, শিক্ষাজীবন, শিক্ষাযুদ্ধ, যোগ্যতা, প্রতিকূলতা ও স্বপ্নের কথা উপস্থাপন করেন। উপস্থিত লোকজন বলেন, ক্যারিয়ার গড়তে এ ধরনের সেমিনার ও অনুষ্ঠান তরুণ সমাজ এবং শিক্ষিত বেকারদের প্রেরণা জোগাবে।



ফেইসবুকে আমরা