বাংলাদেশ, , রোববার, ২৫ আগস্ট ২০১৯

ক্যাব আকবরশাহ থানা ও লিও জেলা ৩১৫বি৪’র উদ্যোগে ডেঙ্গু প্রচারণা কর্মসূচি সম্পন্ন

  প্রকাশ : ২০১৯-০৮-০৩ ১৭:১৪:৩২  

পরিস্হিতি২৪ডটকম : ডেঙ্গু নিয়ে আতংক নয়, বরং বাড়ীর আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখা, জমে থাকা ময়লা পানি পরিস্কার রাখা এবং সিটিকর্পোরেশন, পৌরসভার মশকনিধন রোধে পরিছন্ন ও স্প্রে কার্যক্রম জোরদার এবং মানসম্মত ওষুধ ব্যবহার নিশ্চিত করা হলে দ্রুত ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। তাই আতংকিত না হয়ে প্রতিশোধক ব্যবস্থার পাশাপাশি প্রতিরোধ ব্যবস্থার উপর গুরুত্ব আরোপ করা হয়। একই সাথে ডেঙ্গুর প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে সেবাদানকারী প্রতিষ্ঠানের কার্যক্রম যথাযথ নাগরিক নজরদারির আওতায় আনার দাবি জানানো হয়। সরকারী হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কিট ও চিকিৎসা নিশ্চিতে হাইকোর্টের নির্দেশনা বাস্তবায়ন করা, বেসরকারী ক্লিনিক ও ল্যাবে পরীক্ষার সরকারী নির্ধারিত ফিস আদায় নিশ্চিতে জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর, সিটিকর্পারেশন ও র‌্যাবের কঠোর মনিটরিং নিশ্চিত করার দাবি জানান। ০৩ আগষ্ঠ ২০১৯ সকালে নগরীর একে খান মোর, কর্নেলহাট ও নিউ মনসুরাবাদ মোস্তফা হাকিম কেজি স্কুলে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) চট্টগ্রাম সিটিকর্পোরেশনের আকবরশাহ থানা কমিটি, লিও জেলা ৩১৪বি৪ এর উদ্যোগে ডেঙ্গু সচেতনতা প্রচারণা কর্মসূচিতে বিভিন্ন বক্তাগন উপরোক্ত দাবি জানান।

ডেঙ্গু নিয়ে প্রচারণা কর্মসূচিতে নেতৃত্ব প্রদান করেন ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম মহানগর সাধারন সম্পাদক অজয় মিত্র শংকু, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, ক্যাব আবকরশাহ থানা সভাপতি লায়ন ডাঃ মেসবাহ উদ্দীন তুহিন, সাধারন সম্পাদক দিদারুল আলম প্রধান, সমাজকর্মী মোঃ ইদ্রিস মিটু, অ্যাডভোকেট অনুপ আইচ টিটু, নারী নেত্রী কোহিনুর আকতার, লিও জেলা সভাপতি শাহরিয়ার ইকবাল, কউসার মাহমুদ মুন্না, ছোটন সেন প্রমুখ।

ডেঙ্গু প্রচারণা কর্মসুচির আওতায় মোস্তফা হাকিম কেজি স্কুলের শিক্ষক/শিক্ষিকা, শিক্ষার্থী, মনসুরাবাদ, কর্নেলহাট ও একে খান চত্বরে স্থানীয় বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মাঝে লিফলেট বিরতন, নর্দমায় ব্লিচিং পাউডার ছিটানো এবং সর্বশেষ এ কে খান চত্বরে মানববন্ধন কর্মসুচি আয়োজন করা হয়। ক্যাব আকবরশাহ থানা কমিটির সদস্য/সদস্যা ছাড়াও এই প্রচারণা কর্মসুচিতে অংশনেন লিও ক্লাব অব চট্টগ্রাম, লিও ক্লাব অব চট্টগ্রাম সেন্ট্রাল, লিও ক্লাব অব চট্টগ্রাম সেন্ট্রাল জুবলী, লিও ক্লাব অব চট্টগ্রাম কসমোপলিটন, লিও ক্লাব অব চট্টগ্রাম ইমার্জিং সন্দীপ, লিও ক্লাব অব চট্টগ্রাম এভারগ্রিণ, লিও ক্লাব অব চট্টগ্রাম হিলভিউ, লিও ক্লাব অব চট্টগ্রাম ইম্পেরিয়াল সিটির সদস্য/সদস্যারা।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা