বাংলাদেশ, , রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯

কুমিল্লায় গোমতি সেতুর নিচে অমৃতানন্দ মহাথেরকে হত্যার প্রতিবাদে বান্দরবানে প্রতিবাদ সমাবেশ

  প্রকাশ : ২০১৯-০৯-০৪ ১৯:১৫:২২  

পরিস্হিতি২৪ডটকম/(রিমন পালিত,বান্দরবান প্রতিনিধি): কুমিল্লায় গোমতি সেতুর নিচে অমৃতানন্দ মহাথেরকে হত্যার প্রতিবাদে বান্দরবানে প্রতিবাদ সমাবেশ করেছে বান্দরবান পার্বত্য ভিক্ষু পরিষদ। ০৪ সেপ্টেম্বর বুধবার বিকালে বান্দরবান জাদীমোড় হতে উ চহ্লা ভান্তের নেতৃত্বে কুমিল্লায় গোমতি সেতুর নিচে অমৃতানন্দ মহাথেরকে হত্যার প্রতিবাদে এই সমাবেশ করা হয়। র্যালীটি জাদীমোড় হয়ে নতুন রাজার মাঠ, উজানীপাড়া, মধ্যমপাড়া সহ শহর এলাকা প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে এসে শেষ হয় এবং পরে এক মানববন্ধন কর্মসুচী করে পার্বত্য ভিক্ষু পরিষদ।
বাঘমারা বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত সমা মহাথের এর সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত পার্বত্য ভিক্ষু পরিষদেরর সভাপতি শ্রীমৎ পঞঞানন্দ মহাথের, রাজগুরু বৌদ্ধ বিহার ও স্বর্নজাদীর অধ্যক্ষ শ্রীমৎ পঞঞা জোত মহাথের, রামজাদী বৌদ্ধ বিহার প্রতিষ্ঠা অধ্যক্ষ তা, উ তেজ প্রিয় থেরো, পার্বত্য ভিক্ষু পরিষদের সাধারন সম্পাদক শ্রীমৎ উ নাইন্দিয়া থেরো সহ বান্দরবানের বিভিন্ন বৌদ্ধ বিহারের স্থানীয় বৌদ্ধ ধর্মাবলম্বীরা।
মানববন্ধনে বক্তারা বলেন কুমিল্লা গোমতি নদী সেতুর নিচে অমৃতানন্দ মহাথেরকে সুপরিকল্পিত ভাবে হত্যা করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। তাই পরবর্তীতে যাতে এই রকম কোন হত্যা কাযক্রম না হয় তার জন্য সকল ধর্মীয় গুরুরা উক্ত সন্ত্রাসীদেরকে বিচারের আওতায় এনে দ্রুত শাস্তির দাবী জানান।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা