বাংলাদেশ, , বুধবার, ১৭ জুলাই ২০১৯

কারাগারে রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসী তাহের, আরো ৫শত জনের বিরুদ্ধে মামলা

  প্রকাশ : ২০১৯-০৬-১৫ ১৪:৪০:৩৪  

পরিস্হিতি২৪ডটকম : কক্সবাজারের উখিয়ায় আবু তাহের (২৮) নামে এক রোহিঙ্গা যুবককে শুক্রবার আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগ- তিনি উখিয়ার ২২টি ক্যাম্পে ত্রাস সৃষ্টির মাধ্যমে চাঁদাবাজি, আধিপত্য বিস্তার, অবৈধ অস্ত্রের মহড়া চালিয়ে ভয়ভীতি প্রদর্শন করে আশ্রিত রোহিঙ্গাদের মাঝে আতঙ্ক সৃষ্টি করছেন।

গ্রেফতার আবু তাহের কুতুপালং ক্যাম্প ২০-এর বাসিন্দা। তিনি নেজাম উদ্দিনের ছেলে।

উখিয়া থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, ১২ জুন দুপুর দেড়টায় কুতুপালং ক্যাম্প ২০ কার্যালয়ের সামনে আবু তাহের প্রকাশ্যে অস্ত্রের মহড়া চালিয়ে ক্যাম্প ইনচার্জ আবু সুফিয়ানকে ভয়ভীতি প্রদর্শন করছিলেন। এসময় তারা বেশ কয়েকটি অনৈতিক দাবি নিয়ে ক্যাম্প ইনচার্জের কার্যালয় ঘেরাও করে। ক্যাম্প ইনচার্জ বিষয়টি উখিয়া থানা পুলিশকে অবহিত করেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. আবুল খায়ের জানান, তাৎক্ষনিকভাবে ফোর্স নিয়ে ঘটনাস্থলে গেলে রোহিঙ্গা আবু তাহেরের সহযোগীরা পুলিশকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশ ফাঁকা গুলি বর্ষণ ও লাঠিচার্জ করলে রোহিঙ্গারা পালিয়ে যায়। গ্রেফতার করা হয় ক্যাম্পের শীর্ষ সন্ত্রাসী আবু তাহেরকে। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে একটি দেশীয় তৈরি অস্ত্র ও একটি কার্তুজ।

এ ঘটনায় মধুরছড়া ক্যাম্পে দায়িত্বরত এসআই মোবারক হোসেন বাদী হয়ে এজাহারনামীয় ১২ জন ও অজ্ঞাতনামা পাঁচ শতাধিক রোহিঙ্গাকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।



ফেইসবুকে আমরা