বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

”কলম সাহিত্যে সংসদ লন্ডন” চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক ও পুরস্কার বিতরন সম্পন্ন

  প্রকাশ : ২০২০-০৮-১২ ১৬:৩৯:২১  

পরিস্হিতি২৪ডটকম/(কুতুবউদ্দিন রাজু,চট্টগ্রাম) : ইউনাইটেড কিংডম এবং বাংলাদেশ থেকে রেজিস্ট্রার্ড “দুই দুনিয়ার সংগঠন’ সারাহ-হাবিব ট্রাস্ট লন্ডন’- এর- সহযোগী সংস্থা, “অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকাবাহী, আন্তর্জাতিক সাহিত্য ও সমাজকল্যাণমূলক সংগঠন ‘কলম সাহিত্য সংসদ লন্ডন’-তথা প্রফেসর নজরুল ইসলাম হাবিবী সার্বিক তত্ববধানে চট্টগ্রাম বিভাগীয় নব কমিটির অভিষেক ও জাকাত বিষয়ে প্রতিযোগিতার পুরস্কার বিতরন অনুষ্ঠান সম্পন্ন।

বক্তারা বলেন,পৃথিবীতে আজ মহাক্রান্তিকাল চলছে , একদিকে করোনার প্রবল ছোবলে বিশ্ব বিবেক নড়বড়ে।তাতে এত ব্যথা বেদনা হতাশার মধ্যে কলম এসেছে মানবতা ও সাহিত্যের জয়গান গেয়ে শান্তির মহামহিম বার্তা নিয়ে । বিশ্ব বিবেক জাগ্রত হবার জন্য কবি, সাহিত্যিকদের এ আয়োজন বিশেষ তাৎপর্য রাখবে বলে আশা করা হয়।
আপনারা জানেন কলম কোন নাম সর্বস্ব সংগঠন নয়। তাই আমাদের সংগঠন ও কার্যক্রম পৃথিবীব্যাপী পরিচালিত হয়ে আসছে।কলম বিশ্বের নানা প্রান্তের ১০০টির বেশী শাখা নিয়ে সাহিত্য ও মানবতার কাজ করে যাচ্ছে। বন্যা,খরা, দুর্যোগ,
মহামারি,শিক্ষা,সাহিত্য,সংস্কৃতি ও নানা প্রতিযোগিতার মাধ্যমে সুস্হ ধারার সাংস্কৃতিক, বাংলা ভাষা চর্চাসহ মানবীয় কাজে সম্পৃক্ত।

সভার এক পর্যায়ে সংগঠনের প্রতিষ্টাতা ও সভাপতি প্রফেসর ড. নজরুল ইসলাম হাবিবি লন্ডন হতে সরাসরি অনলাইনে যোগ দিয়ে সাংগঠনিক দিক নির্দেশনা মুলক বক্তব‍্য রাখেন, সবার কুশলাদি জ্ঞাত হন এবং সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সোমবার (১০ আগষ্ট) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর আবদুল হাকিম বাস ভবনে অনুষ্ঠানে এস এম কুতুবউদ্দিন বখতেয়ারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন কলমের কেন্দ্রীয় কো-অর্ডিনেটর রাহাত মামুন, সহ-সভাপতিঃ শুক্কুর চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুনুর রশিদ,ফারুক জাহাঙ্গীর,আব্দুল হাকিম।

বক্তারা আরো বলেন, এই কমিটি দল-দর্শনের বাহিরে এসে সমাজ এবং সাহিত্যের কল্যাণে যথা সম্ভব অবদান রাখবে।
গরিব দুঃখির কল্যাণে নির্মূল হোক ধর্ম-বর্ণ, শ্রেণী-বৈষম্যের বিদ্বেষ,একটু হাসি ফুটে উঠুক পৃথিবীর কোন এক কোণার ক্ষুধার্ত, অসুস্থ মানুষের মুখে। জয় হোক “অক্ষরে অমরতা” শ্লোগান।

মুহাম্মদ কামরুল ইসলামের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মিনা বড়ুয়া, পারভিন আক্তার,আবু সুফিয়ান, কলম টিভি সম্পাদক কুতুব উদ্দিন রাজু। কোরআন তেলওয়াত করেন জয়নাল ফয়েজি।

২য় পর্বে সংবর্ধনা দেয়া হয় মিসেস হাকিমকে। জাকাত বিষয়ে প্রতিযোগিতার পুরস্কার গ্রহন করেন, কবি মোফাচ্ছেল হক শাহেদ, কবি এড. সুশেন কান্তি দাশ ও কবি হারুনুর রশিদ।

প্রেস বিজ্ঞপ্তি



ফেইসবুকে আমরা