বাংলাদেশ, , রোববার, ১২ জুলাই ২০২০

করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল গণপরিবহন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের

  প্রকাশ : ২০২০-০৩-২৪ ১৩:৫১:১৭  

পরিস্হিতি২৪ডটকম : করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত গণপরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মঙ্গলবার মন্ত্রণালয় থেকে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি এ কথা জানান।

মঙ্গলবার দুপুরে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের উপপ্রধান (তথ্য অফিসার) মো. আবু নাছের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ট্রাক, কাভার্ডভ্যান, ঔষধ, জরুরি সেবা, জ্বালানি, পচনশীল পণ্য পরিবহণ-এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। সেই সঙ্গে পণ্যবাহী যানবাহনে কোনো যাত্রী পরিবহণ করা যাবে না।
প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনা ভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারা বিশ্বে এখন পর্যন্ত প্রায় সাড়ে তিন লাখ মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১৬ হাজারেরও বেশি মানুষ। এ ছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯৯ হাজার মানুষ।

বাংলাদেশে এ ভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সর্বশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ৩৩ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন তিনজন। সেলফ ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন প্রায় ১৮ হাজার মানুষ। তাদের অধিকাংশই বিদেশ ফেরত।



ফেইসবুকে আমরা