বাংলাদেশ, , শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০

উন্নয়ন-সমৃদ্ধির অগ্রযাত্রায় আগামীর বাংলাদেশের পথ দেখাবে আজকের নবীনরাই : চবি উপাচার্য

  প্রকাশ : ২০২০-০২-০৬ ১৮:৫৫:৩৩  

পরিস্হিতি২৪ডটকম : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার বলেছেন, উন্নয়ন-সমৃদ্ধির অগ্রযাত্রায় আগামীর বাংলাদেশের পথ দেখাবে আজকের নবীনরাই। সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে নবীনরা জ্ঞান-গবেষণায় সমৃদ্ধি অর্জনের মধ্য দিয়ে নিজেদের বহুমাত্রিক দক্ষ জনশক্তিতে রূপান্তরের প্রস্তুতি নেয়ার এখনই সময়। ৬ জানুয়রি ২০২০ বেলা ১১ টায় চবি ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. শংকর লাল সাহা।
উপাচার্য তাঁর ভাষণে নবীন শিক্ষার্থীদের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষের শুভেচ্ছা জানান এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সবুজ ও নান্দনিক ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বলেন, সর্বোচ্চ মেধা যাচাই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে সবচেয়ে মেধাবী শিক্ষার্থীরাই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। এই সুযোগকে হেলায় নষ্ট না করে বিশ্ববিদ্যালয়ের জ্ঞান ভান্ডার হতে অবিরাম জ্ঞান আহরণের মাধ্যমে নিজেদের জ্ঞানের পরিধিকে অধিকতর সমৃদ্ধ করার কাজে আত্মনিয়োগ করতে হবে। মাননীয় উপাচার্য নবীন শিক্ষার্থীদের বিভাগের সম্মানিত শিক্ষক-গবেষকবৃন্দের সান্নিধ্যে থেকে পঠন-পাঠনে অধিকতর মনোযোগী হয়ে নিজেদের আধুনিক, বিজ্ঞানমনষ্ক দক্ষ মানবসম্পদে পরিণত হয়ে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানান।এসময়ে উপাচার্য বিদায়ী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন এবং কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী গোল্ড মেডেল প্রাপ্ত বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান অনন্যাকে উপাচার্য ক্রেস্ট প্রদান করেন। অনুষ্ঠানে ইইই ডে সার্কিট সলভিং কনটেস্ট এবং প্রজেক্ট ও পোস্টার প্রেজেন্টেশন-এ বিজয়ীদের মাঝে মাননীয় উপাচার্য পুরস্কার প্রদান করেন।
ইইই বিভাগের সভাপতি ড. হাসান খালেদ রউফ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন ইইই বিভাগের প্রাক্তন শিক্ষক প্রফেসর ড. রেজাউল হক খান এবং কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. হানিফ সিদ্দিকী। স্বাগত বক্তব্য রাখেন উক্ত বিভাগের কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ আরিফ ইফতেখার মাহমুদ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী মোহতাদ আহমেদ সাঈম এবং মেহেরীন আফরোজ। অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।



ফেইসবুকে আমরা