বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯

ইয়েমেনে জোড়া হামলায় নিহত ৪০

  প্রকাশ : ২০১৯-০৮-০১ ২১:১৩:১০  

পরিস্হিতি২৪ডটকম : ইয়েমেনের বন্দর নগরী এডেনে ড্রোন, ক্ষেপণাস্ত্র ও গাড়ি বোমা হামলায় অন্তত ৪০ জনের নিহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। বৃহস্পতিবার দুবাই ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল অ্যারাবিয়ার একটি প্রতিবেদনে এই তথ্য জানানো হয়। শহরের দুই স্থানে এই জোড়া হামলায় মৃতের মধ্যে রয়েছে দেশটির সামরিক ও বেসামরিক জনগণ।

ওই প্রতিবেদন থেকে জানা যায়, প্রথম হামলাটি চালানো হয় এডেনের একটি সামরিক ঘাঁটিতে। সেখানে সামরিক সমাবর্তন অনুষ্ঠানে কুচকাওয়াজ চলাকালে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়। এতে মিত্র বাহিনীর কমান্ডার ব্রিগেডিয়ার মুনির আল ইয়াফি নিহত হন।

এই হামলার পর এর দায় স্বীকার করেছে ইরান সমর্থিত ইয়েমেনের বিদ্রোহী হুথি গোষ্ঠী। তাদের টেলিভিশন চ্যানেল আল মাসিরাহ এর একটি প্রতিবেদনে বলা হয়, এডেনের ওই সামরিক ঘাঁটি লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তারা।

প্রথম হামলার কিছুক্ষণের মধ্যেই দ্বিতীয় হামলাটি চালানো হয় শহরের দক্ষিণাঞ্চলীয় শেখ ওথমান এলাকায়। সেখানকার একটি পুলিশ ফাঁড়িকে লক্ষ্য করে গাড়ি বোমা হামলা চালানো হয়। এই হামলায় এখন পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আহত হয়েছেন আরও ৩০ জন। হামলার পর এখনো কেউ এর দায় স্বীকার করেনি বলে জানিয়েছে আল অ্যারাবিয়া।



ফেইসবুকে আমরা