বাংলাদেশ, , রোববার, ৫ এপ্রিল ২০২০

ইরানে প্রতি মিনিটে করোনায় আক্রান্ত হচ্ছেন একজন

  প্রকাশ : ২০২০-০৩-২২ ১৮:৩২:০২  

পরিস্হিতি২৪ডটকম : চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে বিশ্বের সবচেয়ে ঝুঁকিতে থাকা দেশগুলোর মধ্যে একটি হচ্ছে ইরান। প্রতিদিন দেশটিতে বেড়েই চলছে আক্রান্তের সংখ্যা। দেশটি প্রায় প্রতি মিনিটে একজন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও।

আল জাজিরার খবরে বলা হয়, গত ২৪ ঘন্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১০২৮ জন। আর ভাইরাসটিতে সংক্রমিত হয়ে নতুন করে মারা গেছেন ১২৯ জন।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র কিয়ানুশ জাহানপুর জানান, গত একদিনে ১০২৮ আক্রান্ত হওয়ায় দেশটিতে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৬৩৮ জন। আর দেশটিতে নতুন করে আরো ১২৯ জনের মৃত্যু হওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৬৮৫ জনে।

তিনি আরও জানান, মোট আক্রান্তের সংখ্যা বৃদ্ধি সঙ্গে সঙ্গে করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে অন্তত ৭ হাজার ৯১৩ জন সম্পূর্ণ মুক্তি পেয়েছেন।
প্রসঙ্গত, গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজারের বেশি। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার। এ পর্যন্ত সারা বিশ্বে ১৭১টি দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে চীনের চেয়েও করোনায় মারা গেছে ইতালিতে।



ফেইসবুকে আমরা