বাংলাদেশ, , বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০

আরব আমিরাতে ফেরার জন্য বিদেশিদের অনুমতি লাগবে

  প্রকাশ : ২০২০-০৮-১৮ ১৭:১১:৪৫  

পরিস্হিতি২৪ডটকম : বিদেশি বাসিন্দা যারা বর্তমানে বাইরে আছেন মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতে তাদের ফেরার জন্য এখনও অনুমতির প্রয়োজন হবে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত মার্চে আমিরাতে বিদেশিদের প্রবেশ স্থগিত করেছিল দেশটির সরকার। মঙ্গলবার দেশটির কর্মকর্তারা বলেছেন, বিদেশিদের ফেরার জন্য এখনও অনুমতির দরকার হবে।

যারা দেশটির বাসিন্দা নন; কিন্তু সেখানে বসবাস করেন, মার্চ থেকেই ধারাবাহিকভাবে বিশেষ ব্যবস্থায় অথবা অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে তাদের আমিরাতে ফেরার অনুমতি দেয়া হয়। যদিও এখনও অনেকেই বিদেশে অবস্থান করছেন।

উপসাগরীয় অঞ্চলের এই দেশটিতে বিদেশিদের ফেরার জন্য কর্তৃপক্ষের অনুমতি সংক্রান্ত একটি ফেডারেল পলিসি গত সপ্তাহে প্রত্যাহার করে নেয়া হয়।

মঙ্গলবার দেশটির সরকারি এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এখনও বিদেশি বাসিন্দাদের আমিরাতে ফেরার জন্য আবেদন করতে হবে।যারা সংযুক্ত আরব আমিরাত সফর করতে চান তাদেরকে কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ রিপোর্ট থাকতে হবে।’

মহামারির কারণে সাময়িক বন্ধ রাখার পর বিদেশি পর্যটকদের জন্য দুবাইয়ের দ্বার পুনরায় উন্মুক্ত করে দেয়া হয় গত জুলাইয়ে। এই পর্যটকদের এন্ট্রি পারমিটের দরকার হয় না।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে শুরু হওয়া করোনা মহামারিতে সংযুক্ত আরব আমিরাতে আক্রান্ত হয়েছেন ৬৪ হাজার ৫৪১ জন এবং মারা গেছেন ৩৬৪ জন। বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন দুই কোটি ২০ লাখের বেশি মানুষ এবং মারা গেছেন ৭ লাখ ৭০ হাজারের বেশি।

সূত্র: রয়টার্স।



ফেইসবুকে আমরা