বাংলাদেশ, , বুধবার, ১৩ নভেম্বর ২০১৯

আগামীকাল প্রধানমন্ত্রী ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ উদ্বোধন করবেন

  প্রকাশ : ২০১৯-১০-১৫ ১৮:১২:০৪  

পরিস্হিতি২৪ডটকম : ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’ নামে নতুন একটি আন্তঃনগর ট্রেন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টা ৪০ মিনিটে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটি উদ্বোধন করবেন। রংপুর ও কুড়িগ্রামের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সেই দাবি বাস্তবায়ন করছেন।
ইন্দোনেশিয়া থেকে আমদানি করা পিটি ইনকা এমজি কোচ (১৪টি) দিয়ে সম্পূর্ণ নতুনভাবে ট্রেনটি উদ্বোধন হবে। পাশাপাশি রংপুর এক্সপ্রেস ও লালমনি এক্সপ্রেসে নতুন রেক (একাধিক কোচের সমন্বয়ে ইঞ্জিন ছাড়া) সরবরাহ করা হবে। এতে ১৪টি করে মোট ২৮ টি নতুন কোচ সরবরাহ করা হবে।

উদ্বোধন উপলক্ষে ইতিমধ্যে কুড়িগ্রাম, রংপুর ও লালমনিরহাট রেলস্টেশনকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে। উদ্বোধনের দিন ট্রেনটি কুড়িগ্রাম থেকে ছেড়ে দিয়ে রংপুর হয়ে পার্বতীপুর পর্যন্ত যাবে।
এছাড়া প্রতিদিন ট্রেনটি কুড়িগ্রাম থেকে সকাল ৭ টা ২০ মিনিটে ছেড়ে দিবে। রংপুর ও পার্বতীপুর হয়ে ট্রেনটি ঢাকায় পৌঁছবে বিকাল ৫ টা ২৫ মিনিটে। যাত্রাপথে রংপুর, বদরগঞ্জ, পার্বতীপুর, জয়পুরহাট, শান্তাহার ও মাধনগর স্টপেজ রাখা হয়েছে। ট্রেনটি ঢাকা থেকে রাত ৮ টা ৪৫ মিনিটে কুড়িগ্রামের উদ্দেশ্যে ছেড়ে দিবে। এতে ৬৩৮ জন যাত্রী পরিবহন করতে পারবে। এর সাপ্তাহিক ছুটি বুধবার।



ফেইসবুকে আমরা